IPLনিউজ

PBKS vs RR Dream 11 top team:

চোট পেয়ে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে খেলছেন না শিখর ধবন। পাঞ্জাব কিংসের নেতৃত্বে স্যাম কারান। টস জিতে ফিল্ডিং করছে রাজস্থান রয়্যালস।

আইপিএল (IPL 2024) এখনও মাঝপর্বও পেরোয়নি। মুল্লাপুরের বাইশ গজ নিয়ে কিন্তু এখন থেকেই সকলের একটা ধারণা তৈরি হয়ে গিয়েছে। আর সেটা হল, এই মাঠের পিচে পেসাররা বাড়তি সুবিধা পাচ্ছেন। এখনও পর্যন্ত এই মাঠে হওয়া দুই ম্যাচে ৩০ উইকেট পড়েছে। তার মধ্যে ২৭টি বোলারদের নেওয়া, তিনটি রান আউট। তার মধ্যে ২৩টি উইকেট নিয়েছেনব পেসাররা। উইকেটে বল পড়ে কাট করছে, স্যুইং হচ্ছে। বল যাচ্ছেও বিদ্যুতের গতিতে। মঙ্গলবার এই মাঠে সানরাইজার্স হায়দরাবাদ বনাম পাঞ্জাব কিংসের ম্যাচে পেসারদের দাপট দেখা গিয়েছিল।

শনিবার পাঞ্জাব কিংস বনাম রাজস্থান রয়্যালস (PBKS vs RR) ম্যাচে কী হবে?

চলতি আইপিএলে পাওয়ার প্লে-তে সবচেয়ে কম রান রেট (ওভার প্রতি ৭.৭) এই মাঠেই। জোরে বোলারদের গড় ১৯.৭। অর্থাৎ, প্রত্যেক উইকেট তোলার জন্য ১৯.৭ রান করে খরচ করেছেন পেসাররা। দুই ম্যাচে পাওয়ার প্লে-র ৬ ওভারে পড়েছে ৯ উইকেট।

রাজস্থান রয়্যালস আইপিএলে অপরাজিত তকমা খুইয়ে এই ম্যাচে মাঠে নামছে। গুজরাত টাইটান্সের বিরুদ্ধে আগের ম্য়াচে হেরেছেন সঞ্জু স্যামসনরা। তবে রাজস্থান রয়্যালসের পেসাররা ছন্দে। এই পিচে বল করার জন্য মুখিয়ে থাকবেন। রাজস্থান রয়্যালস ইতিহাসের পুনরাবৃত্তি হোক, চাইবে না। ২০২৩ সালেও তাদের শুরুটা দুর্দান্তভাবে হয়েছিল। প্রথম পাঁচ ম্যাচের মধ্যে চারটি জিতেছিল। প্লে অফও নিশ্চিত দেখাচ্ছিল। কিন্তু পরের ৯ ম্যাচের মধ্যে মাত্র তিনটিতে জিতেছিল রাজস্থান। এবারের আইপিএলেও প্রথম পাঁচ ম্যাচের মধ্যে চারটিতে জিতেছে রাজস্থান। তবে আগের ম্যাচে হার মানতে হয়েছে। গতবারের মতো পরিস্থিতি হবে না তো? উদ্বিগ্ন রাজস্থানের সমর্থকেরাও।

পাঁচ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে রাজস্থান এখনও টেবিলের শীর্ষে। অন্যদিকে পাঞ্জাব কিংস রয়েছে আট নম্বরে। অন্যদিকে, এই ম্যাচের আগে পাঞ্জাব শিবিরের দুশ্চিন্তা দলের অন্যতম সেরা ভরসা লিয়াম লিভিংস্টোনের চোট। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে খেলতে পারেননি লিভিংস্টোন। রাজস্থান ম্যাচের আগে পাঞ্জাব কিংসের পেস বোলিং কোচ চার্ল ল্যাঙ্গভেল্ট স্পষ্টভাবে জানাননি যে, লিভিংস্টোনকে শনিবার পাওয়া যাবে কি না। ল্যাঙ্গভেল্ট বলেছেন, ‘কাল সিদ্ধান্ত নেওয়া হবে।’ ফিট হলে সিকন্দর রাজার পরিবর্তে খেলবেন লিভিংস্টোন। পাঞ্জাব অর্শদীপ সিংহের পরিবর্তে ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে প্রভসিমরন সিংহ বা আশুতোষ শর্মাকে খেলাচ্ছে। শনিবারও সেই কৌশলই বজায় রাখা হতে পারে.


Shares:

Related Posts

IPL

MI VS RCB Dream 11 teams:Mi loss the game

Edit by..... newpost.in মঙ্গলবারের মেগা ডুয়েলে মুখোমুখি হচ্ছে মুম্বই ইন্ডিয়ান্স  ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর  । বিরাট  ( - রোহিত শর্মাদের t Sharma) মধ্যে কে প্লে-অফের লড়াইয়ে এগিয়ে যাবে, সেদিকেই নজর সবার।
নিউজ

দক্ষিণবঙ্গে জেলায়  রাতের তাপমাত্রা  স্বাভাবিকের থেকে  ৫ ডিগ্রি পর্যন্ত বেশী

৪০ ছুঁই ছুঁই কলকাতার পারদ। তাপপ্রবাহের কবলে পড়ল ৪ জেলা। আজ তার সঙ্গে যুক্ত হচ্ছে আরও ৩ জেলা। আগামিকাল পশ্চিমাঞ্চলের সব জেলায় তাপপ্রবাহ বইবে। আজ উপকূলের জেলা পূর্ব মেদিনীপুর তাপপ্রবাহের
IPL

PBKS vs SRH IPL PREVIOUS DAY RESULT NEW POST: রিঙ্কু সিং হয়ে উঠতে পারলেন না আশুতোষ-শশাঙ্ক.

পুরো ম্যাচের পরিস্থিতি এক পাশে থাক। শেষ দু ওভারে পঞ্জাব কিংসের লক্ষ্য দাঁড়ায় ৩৯ রান। ক্রিজে শশাঙ্ক সিং। গত ম্যাচে তাঁর ব্যাটেই অবিশ্বাস্য জয় ছিনিয়ে নিয়েছিল পঞ্জাব কিংস। ১৯ তম
নিউজ

বজ্রবিদ্যুৎ-সহ অকাল বর্ষণ, বইবে ঝোড়ো হাওয়াও; বঙ্গে দুর্ভোগ কতদিন?

চৈত্রের শুরুতে পালা করে ধারাপাত বাংলায় । বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প প্রবেশ করার জন্যই এই অকাল বৃষ্টির পরিস্থিতি তৈরি হয়েছে । ভূপৃষ্ঠ থেকে সামান্য উপরে অবস্থান করছে নিম্নচাপ
Show Comments (0)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *