নিউজপশ্চিমবঙ্গ

Ramnavami in West Bengal:

রামনবমীতে রক্তাক্ত হয়ে উঠলো বাংলা, বাংলায় ধারালো অস্ত্রের কোপে ও বোমা বর্ষণে জখম হলেন বহু পুলিশ সহ ১৮ জন জনগণ।
রক্তাক্ত মুর্শিদাবাদ

এবারও রামনবমী ঘিরে বীভৎস সংঘর্ষ ঘটলো পশ্চিমবঙ্গে এমনটাই দাবি করা হয়েছে বিভিন্ন সংবাদ মাধ্যমে। টাইমস অফ ইন্ডিয়ার একটি প্রতিবেদন অনুযায়ী, গতকাল মুর্শিদাবাদ জেলার শক্তিপুরে রামনবমীর মিছিল ঘিরে উত্তেজনা ছড়ায় এলাকায়। এর জেরে একাধিক পুলিশকর্মী, দুই নাবালক সহ মোট ১৮ জন জখম হয়েছেন।

বুধবার মুর্শিদাবাদের শক্তিপুরে রামনবমীর মিছিল ঘিরে উত্তেজনা ছড়ায় এলাকায়। শক্তিপুর হাই স্কুল মোড়ের কাছে রামনবমীর শোভাযাত্রায় দুষ্কৃতীরা হামলা চালায় বলে অভিযোগ। প্রতিবেদনে দাবি করা হয়েছে, রামনবমীর মিছিলটি যখন একটি মসজিদের সামনে দিয়ে যাচ্ছিল, তখনই নাকি হামলা চালানো হয়েছিল।
west bengal
এদিকে সংঘর্ষের জেরে দুই নাবালক, একাধিক পুলিশকর্মী সহ মোট ১৮ জন জখম হয়েছেন বলে দাবি করা হয় রিপোর্টে। সংঘর্ষের খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে যান মুর্শিদাবাদের ডিআইজি সৈয়দ ওয়াকার রাজা। এলাকায় পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। তারই সঙ্গে কেন্দ্রীয় বাহিনীও মোতায়েন করা হয় শক্তিপুরে।
হিংসা ছড়াতেই সেই এলাকার একাধিক দোকানে ভাঙচুর চালানো হয়। দুই গোষ্ঠীকে ছত্রভঙ্গ করতে পুলিশকে নাকি লাঠিচার্জ করতে হয়েছিল। সঙ্গে কাঁদানে গ্যাসের শেলও ফাটাতে হয়েছিল পুলিশকে। এদিকে রিপোর্ট অনুযায়ী, স্থানীয়রা দাবি করছে, পুলিশ প্রায় ২০ জনকে এই হিংসার ঘটনায় আটক করে গতকাল। তাদের জেরা করা হচ্ছে। এদিকে হিংসার কারণ সম্পর্কে পুলিশ আজ সকাল পর্যন্ত কোনও বিবৃতি প্রকাশ করেনি বলে জানা গিয়েছে ।
জখম পুলিশকর্মীদের মধ্যে অন্যতম হলেন শক্তিপুর থানার আইসি। এদিকে জখম ব্যক্তিদের অনেকেরই হাতে এবং পায়ে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে বলে জানা গিয়েছে। এমনকী বোমাও ছোড়া হয় পুলিশকে লক্ষ্য করে। এই আবহে অনেক পুলিশকর্মীর শরীরে বোমার স্প্লিন্টারের আঘাতও রয়েছে।
ramnavami
জখম ব্যক্তিদের অনেককেই মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয় চিকিৎসার জন্যে। এদিকে স্থানীয়দের বক্তব্য অনুযায়ী, রামনবমীর শোভাযাত্রায় তরোয়াল প্রদর্শন করার জেরে উত্তেজনা ছড়িয়েছিল। এমনকী মসজিদের দিকে কাদা ছোড়া হয়েছিল বলেও অভিযোগ। এদিকে অপর পক্ষের দাবি, বিনা প্ররোচনাতেই শোভাযাত্রায় হামলা চালানো হয়েছিল। এদিকে শোভাযাত্রার সঙ্গে থাকা পুলিশের সংখ্যার থেকে হামলাকারীর সংখ্যা বেশি ছিল। তাই প্রাথমিক ভাবে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পারেনি।
Shares:

Related Posts

নিউজ

চাকরি  তালিকা দেখতে চাইল মানিক:

এবার সিবিআইয়ের এক্তিয়ারে থাকা নিয়োগ দুর্নীতির তদন্ত নিয়ে আদালতে প্রশ্ন তুলে EDকে অকর্মণ্য প্রমাণের চেষ্টা করল নিয়োগ দুর্নীতিতে জেলবন্দি তৃণমূল বিধায়ক তথা প্রাথমিক শিক্ষা সংসদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য। শনিবার
নিউজ

UPSC Result Updates:  UPSC তে  ৭ জন পাশ হলেন মমতার  কেচিং পড়ে

সত্যেন্দ্রনাথ টেগোর সিভিল সার্ভিসেস স্টাডি সেন্টারে পড়াশোনা করা ৭ জন পড়ুয়া ২০২৩ সালের সিভিল সার্ভিস পরীক্ষয়া পাশ করেছেন বলে জানা গিয়েছে। জানা গিয়েছে, পাশ করা পড়ুয়ারা হলেন - অঙ্কিত আগরওয়াল,
নিউজ

WB  কবে বর্ষণ নামবে দেখতে হলে নীচে Click করুন:

মধ্য অসমের উপরে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। উত্তর-পশ্চিম বিহার থেকে একটি অক্ষরেখা বিস্তৃত আছে সেই ঘূর্ণাবর্ত পর্যন্ত। তার ফলে শনিবারও উত্তরবঙ্গের হিমালয়ের পাদদেশীয় জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে। সঙ্গে ঘণ্টায় ৩০-৪০
IPL

PBKS vs MI DREAM11 TOP TEAM:

আশুতোষ শর্মার দুরন্ত লড়াই সত্ত্বেও ১৮৩ রানে অল আউট হয়ে গেল পাঞ্জাব কিংস। ৯ রানে রুদ্ধশ্বাস ম্যাচ জিতল মুম্বই ইন্ডিয়ান্স। মোড় ঘোরানো উইকেটপাঞ্জাবকে জয়ের দোরগোড়ায় এনে দিয়েছেন। কিন্তু ম্যাচ শেষ
Show Comments (0)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *