IPLখেলা

Toss fixing in RCB vs MI match:

শ্রীনাথ কি সত্যিই টস গোলমাল করে MI-কে টস জিতিয়েছেন? অভিযোগ যথাযথ প্রমাণ হয়েছে কিনা দেখে নিন এক নজরে,সামনে এল ভিডিয়ো।
শ্রীনাথ
ক্রিকেটের মাঠে বল বিকৃতির ঘটনা নতুন কিছু নয়। তবে টস বিকৃতির কথা খুব একটা শোনা যায় না। চলতি আইপিএলে টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা তথা প্রখ্যাত ম্যাচ রেফারি জাভাগল শ্রীনাথের বিরুদ্ধে অত্যন্ত গুরুতর অভিযোগ ওঠে সোশ্যাল মিডিয়ায়। তবে শেষমেশ শ্রীনাথের মত স্বচ্ছ্ব ভাবমূর্তির উপর এই অভিযোগ অনেক নেটিজেনরা এ কথা মানতে পারছেন না।

ক্রিকেটে টসের প্রভাব কতটা, সেটা আলাদা করে বলে দেওয়ার প্রয়োজন হয় না। টস জেতার উপর অনেক সময়ই নির্ভর করে ম্যাচের ফলাফল। আইপিএলের মতো বড় টুর্নামেন্টেও টস প্রভাব ফেলে বিস্তর। তাই টসের সময়ে কোনও দলকে বাড়তি সুবিধা দেওয়ার অভিযোগ অত্যন্ত গুরুতর ।

কয়েন ওল্টানো
গত বৃহস্পতিবার ওয়ংখেড়ে স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে হাই-ভোল্টেজ লড়াইয়ে নামে মুম্বই ইন্ডিয়ান্স। এই ম্যাচেই হোম টিম মুম্বইকে টস জিততে সাহায্য করেছেন ম্যাচ রেফারি, এমনটাই অভিযোগ তোলে আরসিবি সমর্থকদের একাংশ। সোশ্যাল মিডিয়ায় টসের পরে মাঠ থেকে শ্রীনাথের কয়েন তোলার একটি অস্পষ্ট ভিডিয়ো ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। দাবি করা হয় যে, শ্রীনাথ নাকি কয়েনটি তোলার পরে তা ঘুরিয়ে নেন হাতে।
অর্থাৎ কিনা, মুম্বই ইন্ডিয়ান্স টস হেরে গেলেও তাদের টসে জিতিয়ে দেওয়া হয়েছে বলে দাবি তোলে নেটিজেনদের একাংশ। যদিও এমন দাবি যে যথার্থ নয়, সেটা বোঝা যায় সোশ্যাল মিডিয়াতেই। টসের সময়কার তুলনায় অনেক স্পষ্ট একটি ভিডিয়ো পোস্ট করে ম্যাচ রেফারির বিরুদ্ধে ওঠা পক্ষপাতিত্বের অভিযোগ নস্যাৎ করা হয়। সেই ভিডিয়োয় স্পষ্ট দেখা যায় যে, শ্রীনাথ মাঠ থেকে কয়েন তোলার সময়ে তা ঘুরিয়ে নেননি। তবে তিনি নিশ্চিত ছিলেন না আরসিবি দলনায়ক ফ্যাফ ডু’প্লেসি হেড বলেছেন না টেল, সেটি নিয়ে।
সেদিন টসের মতো ম্যাচও জিতে নেয় মুম্বই ইন্ডিয়ান্স। তারা আরসিবির ঝুলিয়ে দেওয়া বড় রানের লক্ষ্যমাত্রা টপকে জয় নিশ্চিত করে। আরসিবি শুরুতে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৯৬ রান সংগ্রহ করে। ২৬ বলে ৫৪ রান করেন রজত পতিদার। তিনি ৩টি চার ও ৪টি ছক্কা মারেন। ২৩ বলে ৫৩ রান করে অপরাজিত থাকেন দীনেশ কার্তিক। তিনি ৫টি চার ও ৪টি ছক্কা মারেন। মুম্বইয়ের জসপ্রীত বুমরাহ ৪ ওভারে ২১ রান খরচ করে ৫টি উইকেট সংগ্রহ করেন।
boom boom
পালটা ব্যাট করতে নেমে মুম্বই ইন্ডিয়ান্স ১৫.৩ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৯৯ রান তুলে ম্যাচ জিতে যায়। অর্থাৎ, ২৭ বল বাকি থকতে ৭ উইকেটে ম্যাচ জেতে তারা। ৩৪ বলে ৬৯ রান করেন ইশান কিষান। তিনি ৭টি চার ও ৫টি ছক্কা মারেন। ১৯ বলে ৫২ রান করেন সূর্যকুমার যাদব। তিনি ৫টি চার ও ৪টি ছক্কা মারেন। ম্যাচের সেরা হন বুমরাহ।
ishan x surya
Shares:

Related Posts

IPL

RR vs GT DREAM 11 PREVIEW:   রাজস্থানের বিরুদ্ধে টাইটান্সের ভরসা গিল. …..

Edit by......newpost.in Edit by......newpost.in Edit by……newpost.in ধারাবাহিকতা কাকে বলে! যেটা এ মরসুমে রাজস্থান রয়্যালস করে দেখিয়েছে। সঙ্গে যোগ করা ভালো, এখনও অবধি। এ বারের আইপিএলে একমাত্র অপরাজিত দল রাজস্থান রয়্যালস।
খেলা

T20 World Cup 2024:-

টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলে বাদ একাধিক মহাতারকা? স্কোয়াডে অনেক চমক! জেনে নিন বিস্তারিত ভাবে। ICC T20 World Cup 2024, Team India Squad: টি-২০ বিশ্বকাপে সেরা দল পাঠাতে চাইছে ভারতীয় ক্রিকেট
New post

World cup Schedule 2027 :

newpost.in প্রথম সারির টেস্ট দলগুলি ছাড়াও যাতে ওয়ান ডে স্ট্যাটাস পাওয়া ছোট দলগুলি এবং সহযোগী দেশগুলি বিশ্বকাপ খেলার সুযোগ পায়, সেদিকেই নজর দিল আইসিসি। সেকারণেই পুনরায় ওয়ান ডে বিশ্বকাপে দল
IPL

PBKS vs MI DREAM11 TOP TEAM:

আশুতোষ শর্মার দুরন্ত লড়াই সত্ত্বেও ১৮৩ রানে অল আউট হয়ে গেল পাঞ্জাব কিংস। ৯ রানে রুদ্ধশ্বাস ম্যাচ জিতল মুম্বই ইন্ডিয়ান্স। মোড় ঘোরানো উইকেটপাঞ্জাবকে জয়ের দোরগোড়ায় এনে দিয়েছেন। কিন্তু ম্যাচ শেষ
Show Comments (0)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *