দেশ ও বিদেশ

হাওড়া মেট্রো চালু হতেই যাত্রী কমেছে নদী জলপথে:

পরিবহণ দফতর সূত্রে জানা যাচ্ছে, প্রতিদিন এই সমস্ত রুটে ফেরি পরিষেবায় গড়ে টিকিট বিক্রি প্রায় ৩০ হাজার টাকা কমে গিয়েছে। হাওড়া রুটে মেট্রো চালু হওয়ার আগে অবধি বছরের পর বছর প্রচুর অফিস যাত্রী এবং সাধারণ যাত্রীরা যাতায়াতের জন্য ফেরি পরিষেবাকে বেছে নিতেন। তবে এখন তাদের অধিকাংশই মেট্রোকে বেছে নিচ্ছেন।

ফলে নদী পরিবহণে যাত্রী সংখ্যা ব্যাপক হারে কমে গিয়েছে। এমন অবস্থা চলতে থাকলে সে ক্ষেত্রে আগামী দিনে পড়বে ফেরি পরিষেবা মুখ থুবড়ে পড়বে বলে আশঙ্কা করছেন আধিকারিকরা।  এই অবস্থায় হাওড়-কলকাতার মধ্যে লঞ্চ পরিষেবাকে বাঁচিয়ে রাখতে নতুন রুটের চিন্তা ভাবনা করা হচ্ছে।

সমবায় সমিতি সূত্রে জানা গিয়েছে, আপাতত কলকাতা থেকে হাওড়া এবং হাওড়া থেকে কলকাতা এই দুটি রুটের বিকল্প নিয়ে চিন্তা ভাবনা চলছে। সে ক্ষেত্রে পরিবহণ দফতরের সঙ্গে আলাদাভাবে আলোচনা করা হবে। তাদের অনুমতি মিললে তবেই সেই রুট তৈরি করা সম্ভব।

তবে প্রাথমিকভাবে শোনা যাচ্ছে, কাশীপুর থেকে হাওড়া পর্যন্ত লঞ্চ চালানোর প্রস্তাব এসেছে। এছাড়া জি টি রোডে যানজট বাড়ছে। ফলে বালি থেকে হাওড়া স্টেশনে আসতে প্রচুর সময় লাগে। সেখান থেকে হাওড়া পর্যন্ত লঞ্চ পরিষেবা চালানো যায় কিনা সে বিষয়ে চিন্তাভাবনা চলছে।

Shares:

Related Posts

দেশ ও বিদেশ

মুকুল রায়  অসুস্থ হলেন, কলকাতা হাসপাতালে ভর্তি হলেন :

বেশ কয়েকদিন ধরে খাওয়াদাওয়া ঠিকমতো করছিলেন না মুকুল রায়। ক্রমশ দূর্বল হয়ে পড়ছিলেন। পরিস্থিতি বুঝে তাঁকে ভর্তি করা হল হাসপাতালে। বৃহস্পতিবার দুপুরে তাঁকে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছে।
দেশ ও বিদেশ

Anti Tank Guided Missile in Sikkim:

সিকিমের পাহাড়ে বিশেষ মিসাইলের মহড়ায় ভারতীয় সৈন্য দল, থরথর করে কাঁপবে শত্রুপক্ষ। সিকিমের পাহাড়ে অ্যান্টি ট্যাঙ্ক গাইডেড মিসাইলের পরীক্ষা দিল ভারতীয় সেনা। প্রায় ১৭,০০০ ফুট উচ্চতায় এই পরীক্ষায় সফলতা পায় 
দেশ ও বিদেশ

দীঘা হোটেলে ধরা পড়লো জঙ্গি:

বেঙ্গালুরু বিস্ফোরণের পর কলকাতার হোটেলে লুকিয়ে ছিল সন্দেহভাজন জঙ্গিরা! নাম কী লিখেছিল তাঁরা? দেখে নিন এক নজরে..... #কলকাতায় হোটেলে ঘুরতে থাকা জঙ্গি রামেশ্বরমের ক্যাফেতে বিস্ফোরণের ঘটনায় সন্দেহভাজন দুই জঙ্গিকে গ্রেফতার
দেশ ও বিদেশ

বাংলায় বেশি আসনে ফুটবে পদ্ম, দাবি সমীক্ষায়:

কয়েক বছর আগেও বাংলায় বিজেপির শক্তি ছিল মাত্র ২ বিধায়কের। সঙ্গে দার্জিলিং এবং আসানসোল কেন্দ্রের দুই সাংসদের। সেখান থেকে ২০১৯ সালে পুরোপুরি খেলা ঘুরিয়ে দিয়েছিল বিজেপি। রাজ্যের ১৮টি লোকসভা আসনে
Show Comments (0)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *