দেশ ও বিদেশ

বাংলায় বেশি আসনে ফুটবে পদ্ম, দাবি সমীক্ষায়:

কয়েক বছর আগেও বাংলায় বিজেপির শক্তি ছিল মাত্র ২ বিধায়কের। সঙ্গে দার্জিলিং এবং আসানসোল কেন্দ্রের দুই সাংসদের। সেখান থেকে ২০১৯ সালে পুরোপুরি খেলা ঘুরিয়ে দিয়েছিল বিজেপি। রাজ্যের ১৮টি লোকসভা আসনে জয়ী হয়েছিল পদ্ম শিবির। আর গতবার তৃণমূল কংগ্রেসের লোকসভা আসন সংখ্যা কমে হয়েছিল ২২। এবার মমতার দল নেমে যেতে পারে বিজেপির থেকে নীচে। এমনই ইঙ্গিত মিলেছে টাইমস নাও ইটিজি জনমত সমীক্ষায়।  

২০১৯ সালে বাংলায় বামেদের সরিয়ে দ্বিতীয় শক্তি হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করেছিল বিজেপি। তবে এরপরেও ২০২১ সালের বিধানসভা ভোটে সেভাবে তৃণমূল কংগ্রেসকে টেক্কা দিতে পারেনি গেরুয়া শিবির। বাম-কংগ্রেস শূন্যে দাঁড়িয়ে থাকলেও বিরোধী পরিসর ছড়িয়ে দিতে পারেনি বিজেপি। মাত্র ৭৭টি আসনে তারা জয়ী হয়েছিল। ২০২১ সালের নিরিখে পশ্চিমবঙ্গের মাত্র ৯টি লোকসভা আসন বিজেপির ঝুলিতে যেতে পারে।  

  আগে ২০১৯ সালের তুলনায় ২০২১ সালের ভোটে বিজেপির ভোট শতাংশ কমেছিল রাজ্যে। গত লোকসভা নির্বাচনে বাংলা থেকে ৪৩.৩ শতাংশ ভোট পেয়েছিল তৃণমূল কংগ্রেস। এদিকে বিজেপি সেবারে পেয়েছিল ৪০.৭ শতাংশ ভোট। আর ২০২১ সালের বিধানসভা নির্বাচনে তৃণমূল পেয়েছিল ৪৮.০২ শতাংশ ভোট। এদিকে বিজেপি পেয়েছিল ৩৮.১৫ শতাংশ ভোট।   

 তবে টাইমস নাও ইটিজি জনমত সমীক্ষা অনুযায়ী, পশ্চিমবঙ্গে এবার তৃণমূলকে ছাপিয়ে যেতে পারে বিজেপি। টাইমস নাও ইটিজি জনমত সমীক্ষা অনুযায়ী, পশ্চিমবঙ্গে বিজেপির ঝুলিতে আসতে পারে ২০ থেকে ২৪টি আসন। এদিকে তৃণমূল কংগ্রেস পেতে পারে ১৭ থেকে ২১টি আসন। আর বাম-কংগ্রেস জোট মিলে খাতা খুললেও খুলতে পারে এই রাজ্যে। সেই আবহে কংগ্রেসের ঝুলিতে সর্বোচ্চ একটি আসন যেতে পারে।  

Shares:

Related Posts

দেশ ও বিদেশ

বাতিল ১৪টি পতঞ্জলি পণ্যের লাইসেন্স:

পতঞ্জলির বিভ্রান্তিকর বিজ্ঞাপন মামলায় বুধবার ২৪ এপ্রিল সংবাদপত্রে নতুন করে প্রকাশ্যে ক্ষমা চাইলেন সংস্থার সহপ্রতিষ্ঠাতা রামদেব এবং বালকৃষ্ণ। এর আগেও আদালতের কাছে একাধিকবার ক্ষমা চেয়েছিলেন রামদেব এবং বালকৃষ্ণ। তবে তাদের
দেশ ও বিদেশ

দীঘা হোটেলে ধরা পড়লো জঙ্গি:

বেঙ্গালুরু বিস্ফোরণের পর কলকাতার হোটেলে লুকিয়ে ছিল সন্দেহভাজন জঙ্গিরা! নাম কী লিখেছিল তাঁরা? দেখে নিন এক নজরে..... #কলকাতায় হোটেলে ঘুরতে থাকা জঙ্গি রামেশ্বরমের ক্যাফেতে বিস্ফোরণের ঘটনায় সন্দেহভাজন দুই জঙ্গিকে গ্রেফতার
দেশ ও বিদেশ

মুকুল রায়  অসুস্থ হলেন, কলকাতা হাসপাতালে ভর্তি হলেন :

বেশ কয়েকদিন ধরে খাওয়াদাওয়া ঠিকমতো করছিলেন না মুকুল রায়। ক্রমশ দূর্বল হয়ে পড়ছিলেন। পরিস্থিতি বুঝে তাঁকে ভর্তি করা হল হাসপাতালে। বৃহস্পতিবার দুপুরে তাঁকে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছে।
দেশ ও বিদেশ

হাওড়া মেট্রো চালু হতেই যাত্রী কমেছে নদী জলপথে:

পরিবহণ দফতর সূত্রে জানা যাচ্ছে, প্রতিদিন এই সমস্ত রুটে ফেরি পরিষেবায় গড়ে টিকিট বিক্রি প্রায় ৩০ হাজার টাকা কমে গিয়েছে। হাওড়া রুটে মেট্রো চালু হওয়ার আগে অবধি বছরের পর বছর
Show Comments (0)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *