দেশ ও বিদেশনিউজ

সৌর ঝড় ২০২৫

 

 

সূর্য রশ্মি

পৃথিবী-চাঁদ-মঙ্গল একসঙ্গে উত্তাল হয় ভয়াবহ সৌরঝড়ে, ২০২৫ সালে কি পৃথিবী ধ্বংস হতে চলেছে ?

পৃথিবীর বুকে শনি বা রবিবার আছড়ে পড়তে পারে ভয়াবহ সৌরঝড়, এমনই আশঙ্কার কথা শুনিয়েছেন ন্যাশনাল ওশানিক এন্ড অ্যাটমোস্ফিয়ারিক অ্যাডমিনিস্ট্রেশন (NOAA)। এর প্রভাব পড়তে পারে বিমান পরিষেবার উপর এমনটাই দাবি মার্কিন সংস্থার।

সোলার ঝড়

কিন্তু, ২০২৪ বর্ষে অল্পের উপর দিয়ে বিপদ কেটে গেলেও আর দেড় বছর পর ২০২৫ সালে ভয়াবহ বিপদ অপেক্ষা করে রয়েছে! ২০২৫ বর্ষে একটি ভয়াবহ সৌরঝড় আসতে পারে যার প্রভাবে স্যাটেলাইট, ওয়ারলেস সিস্টেমে যোগাযোগ ব্যবস্থা বিঘ্নিত হতে পারে। শুধু তাই নয়, পৃথিবীর বুকে বিভিন্ন ইলেকট্রনিক জিনিসও এর দ্বারা ক্ষতিগ্রস্ত হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

২০২১ সালেও একটি বড় সৌরঝড় আছড়ে পড়েছিল, এই সংবাদ প্রায় সবাই জানেন ।এই প্রসঙ্গে তথ্য প্রকাশ করেছে ইউরোপীয়ান স্পেস এজেন্সি (ESA)।

সৌরঝড় তৈরি হওয়ার কাহিনী:-
বিজ্ঞানীরা বলেছেন যে,সৌরপৃষ্ঠে ভয়াবহ বিস্ফোরণের জন্য প্রচুর পরিমাণ প্লাজমা বার হয়ে থাকে। আর এর থেকেই জন্ম সৌর ঝড়ের।

সৌর ঝড় তৈরি
voting
Shares:

Related Posts

IPL

টি-২০ বিশ্বকাপে সুযোগ পেতে দলকে ডুবিয়ে নিজের জন্য খেলেছেন পন্ত ?

টি-২০ ক্রিকেটে ঘাড়ের উপর ২৬৬ রানের বোঝা নিয়ে ব্যাট করতে নামলে যে কোনও দলের চাপে পড়ে যাওয়াই স্বাভাবিক। এমন বিরাট টার্গেট তাড়া করতে হলে শুরু থেকে ব্যাট চালানো ছাড়া উপায়
দেশ ও বিদেশ

হাওড়া মেট্রো চালু হতেই যাত্রী কমেছে নদী জলপথে:

পরিবহণ দফতর সূত্রে জানা যাচ্ছে, প্রতিদিন এই সমস্ত রুটে ফেরি পরিষেবায় গড়ে টিকিট বিক্রি প্রায় ৩০ হাজার টাকা কমে গিয়েছে। হাওড়া রুটে মেট্রো চালু হওয়ার আগে অবধি বছরের পর বছর
Show Comments (0)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *