নিউজ

  ২০২৪ জিতলে দেশে আমূল বদলের বার্তা BJP:


  অভিন্ন দেওয়ানি বিধি নিয়ে বিগত বেশ কয়েক বছর ধরেই দেশে সরব হতে শোনা গিয়েছে একাধিক বিজেপি নেতাকে। এরই মধ্যে উত্তরাখণ্ডে চালু হচ্ছে অভিন্ন দেওয়ানি বিধি। আগামীতে গোটা দেশে কার্যকর করার আগে উত্তরাখণ্ডে ‘পরীক্ষামূলক’ ভাবে ইউসিসি কার্যকর করা হয়েছে বলে চর্চা শুরু হয় রাজনৈতিক মহলে। এই আবহে নিজেদের ইস্তেহারে বিজেপি স্পষ্ট করে দিল, ২০২৪ সালের ভোটে জিতলে দেশে অভিন্ন দেওয়ানি বিধি কার্যকর করবে মোদী ৩.০ সরকার। 

 এদিকে গতবছরই প্রাক্তন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের নেতৃত্বে ‘এক দেশ, এক ভোট’ কার্যকর করার জন্যে একটি কমিটি গঠন করেছিল কেন্দ্রীয় সরকার। সেই কমিটি কয়েকদিন আগে রাষ্ট্রপতি দ্রৌপতী মুর্মুর কাছে নিজেদের প্রস্তাব পেশ করেছে। আর এবার বিজেপি নিজেদের সংকল্প পত্রে দাবি করল, সরকারে এলে তারা ভারতে ‘এক দেশ, এক ভোট’ কার্যকর করবে। 

এদিকে আজকে ইস্তেহার প্রকাশের সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, ‘জীবনযাপনের মানোন্নয়ন, কর্মসংস্থান তৈরিই বিজেপির লক্ষ্য।’ এই আবহে মোদী প্রতিশ্রুতি দেন, তারা কেন্দ্রে ক্ষমতায় এলে আগামী ৫ বছরও বিনামূল্যে রেশন পরিষেবা জারি থাকবে। ৭০ বছরের উর্ধ্বে সকল বয়স্ক ব্যক্তিকে আয়ুষ্মান ভারতের অধীনে আনা হবে। জনঔষধি সেন্টারে ওষুধের দামে ৮০ শতাংশ হারে ছাড় দেওয়া হবে। 

 এদিকে আজ সংকল্প পত্র প্রকাশের সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আরও প্রতিশ্রুতি দেন, বিজেপি ক্ষমতায় এলে আগামী পাঁচ বছরে আরও ৩ কোটি পাকা বাড়ি তৈরি করে দেওয়া হবে। এদিকে সস্তায় বাড়ি বাড়ি পাইপলাইনের মাধ্যমে রান্নার গ্যাস পৌঁছে দেওয়ারও প্রতিশ্রুতি দেন মোদী। এদিকে ২০২৪ সালে ভোটে জিতলে বিজেপি সরকার সৌর বিদ্যুৎ প্রকল্পের মাধ্যমে ভারতের কয়েক কোটি পরিবারের বিদ্যুতের বিল ‘শূন্য’ করে দেবে।  

Shares:

Related Posts

IPL

PBKS vs MI DREAM11 TOP TEAM:

আশুতোষ শর্মার দুরন্ত লড়াই সত্ত্বেও ১৮৩ রানে অল আউট হয়ে গেল পাঞ্জাব কিংস। ৯ রানে রুদ্ধশ্বাস ম্যাচ জিতল মুম্বই ইন্ডিয়ান্স। মোড় ঘোরানো উইকেটপাঞ্জাবকে জয়ের দোরগোড়ায় এনে দিয়েছেন। কিন্তু ম্যাচ শেষ
নিউজ

১ লা বৈশাখে আবহাওয়া কেমন থাকবে? 

রবিবার পয়লা বৈশাখ। আজ বাঙালি কেনাকাটিতেই ব্যস্ত থাকবে। গত দুদিন সেরম বৃষ্টি হয়নি দক্ষিণবঙ্গে (South Bengal)। বেড়েছে তাপমাত্রাও। আবহাওয়া দপ্তরের (Weather Department) পূর্বাভাস অনুযায়ী, এবার বদলাবে আবহাওয়া। আরও বাড়বে গরম।
নিউজ

শুভেন্দু অধিকারী বনাম মুখ্যমন্ত্রী

স্কুলে-স্কুলে মুখ্যমন্ত্রীর ছবি দেওয়া খাতা, 'নির্বাচনী বিধিভঙ্গ,' ছবি পোস্ট করে নিশানা শুভেন্দুর অধিকারী। ছাত্রছাত্রীদের বিনামূল্যে খাতা দিচ্ছে স্কুল শিক্ষা দফতর। কিন্তু সেই খাতার সামনের মলাটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি' কেন
নিউজ

ভোটের আগে রাজ্যে আসছে আরও ১০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী : Lok Sabha Election 2024

Lok Sabha Election: প্রথম দফা ভোটের (Lok Sabha Election 2024) আগে রাজ্যে আসছে আরও ১০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। সূত্রের খবর, অবাধ ও স্বচ্ছ ভোটের জন্য স্বরাষ্ট্র মন্ত্রককে বাংলায় আরও বাহিনী
Show Comments (0)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *