নিউজ

  ২০২৪ জিতলে দেশে আমূল বদলের বার্তা BJP:


  অভিন্ন দেওয়ানি বিধি নিয়ে বিগত বেশ কয়েক বছর ধরেই দেশে সরব হতে শোনা গিয়েছে একাধিক বিজেপি নেতাকে। এরই মধ্যে উত্তরাখণ্ডে চালু হচ্ছে অভিন্ন দেওয়ানি বিধি। আগামীতে গোটা দেশে কার্যকর করার আগে উত্তরাখণ্ডে ‘পরীক্ষামূলক’ ভাবে ইউসিসি কার্যকর করা হয়েছে বলে চর্চা শুরু হয় রাজনৈতিক মহলে। এই আবহে নিজেদের ইস্তেহারে বিজেপি স্পষ্ট করে দিল, ২০২৪ সালের ভোটে জিতলে দেশে অভিন্ন দেওয়ানি বিধি কার্যকর করবে মোদী ৩.০ সরকার। 

 এদিকে গতবছরই প্রাক্তন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের নেতৃত্বে ‘এক দেশ, এক ভোট’ কার্যকর করার জন্যে একটি কমিটি গঠন করেছিল কেন্দ্রীয় সরকার। সেই কমিটি কয়েকদিন আগে রাষ্ট্রপতি দ্রৌপতী মুর্মুর কাছে নিজেদের প্রস্তাব পেশ করেছে। আর এবার বিজেপি নিজেদের সংকল্প পত্রে দাবি করল, সরকারে এলে তারা ভারতে ‘এক দেশ, এক ভোট’ কার্যকর করবে। 

এদিকে আজকে ইস্তেহার প্রকাশের সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, ‘জীবনযাপনের মানোন্নয়ন, কর্মসংস্থান তৈরিই বিজেপির লক্ষ্য।’ এই আবহে মোদী প্রতিশ্রুতি দেন, তারা কেন্দ্রে ক্ষমতায় এলে আগামী ৫ বছরও বিনামূল্যে রেশন পরিষেবা জারি থাকবে। ৭০ বছরের উর্ধ্বে সকল বয়স্ক ব্যক্তিকে আয়ুষ্মান ভারতের অধীনে আনা হবে। জনঔষধি সেন্টারে ওষুধের দামে ৮০ শতাংশ হারে ছাড় দেওয়া হবে। 

 এদিকে আজ সংকল্প পত্র প্রকাশের সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আরও প্রতিশ্রুতি দেন, বিজেপি ক্ষমতায় এলে আগামী পাঁচ বছরে আরও ৩ কোটি পাকা বাড়ি তৈরি করে দেওয়া হবে। এদিকে সস্তায় বাড়ি বাড়ি পাইপলাইনের মাধ্যমে রান্নার গ্যাস পৌঁছে দেওয়ারও প্রতিশ্রুতি দেন মোদী। এদিকে ২০২৪ সালে ভোটে জিতলে বিজেপি সরকার সৌর বিদ্যুৎ প্রকল্পের মাধ্যমে ভারতের কয়েক কোটি পরিবারের বিদ্যুতের বিল ‘শূন্য’ করে দেবে।  

Shares:

Related Posts

নিউজ

চাকরি  তালিকা দেখতে চাইল মানিক:

এবার সিবিআইয়ের এক্তিয়ারে থাকা নিয়োগ দুর্নীতির তদন্ত নিয়ে আদালতে প্রশ্ন তুলে EDকে অকর্মণ্য প্রমাণের চেষ্টা করল নিয়োগ দুর্নীতিতে জেলবন্দি তৃণমূল বিধায়ক তথা প্রাথমিক শিক্ষা সংসদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য। শনিবার
নিউজ

বজ্রবিদ্যুৎ-সহ অকাল বর্ষণ, বইবে ঝোড়ো হাওয়াও; বঙ্গে দুর্ভোগ কতদিন?

চৈত্রের শুরুতে পালা করে ধারাপাত বাংলায় । বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প প্রবেশ করার জন্যই এই অকাল বৃষ্টির পরিস্থিতি তৈরি হয়েছে । ভূপৃষ্ঠ থেকে সামান্য উপরে অবস্থান করছে নিম্নচাপ
Show Comments (0)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *